Jibanbd's post
cancel
Showing results for 
Search instead for 
Did you mean: 
Level 8

তাজহাট জমিদার বাড়ি, রংপুর।

তাজহাট জমিদার বাড়ি, রংপুর

FB_IMG_1615260892154.jpg

 তাজহাট রাজবাড়ি বা তাজহাট জমিদারবাড়ি বাংলাদেশের রংপুর শহরের অদূরে তাজহাটে অবস্থিত একটি ঐতিহাসিক প্রাসাদ যা এখন একটি জাদুঘর হিসেবে ব্যবহৃত হচ্ছে। রংপুরের পর্যটকদের কাছে এটি একটি আকর্ষণীয় স্থান। রাজবাড়িটি রংপুর শহর থেকে দক্ষিণ-পূর্ব দিকে ৩ কিলোমিটার দূরে অবস্থিত।
প্রাসাদটি বিংশ শতাব্দীর শুরুর দিকে মহারাজা কুমার গোপাল লাল রায় নির্মাণ করেন। এতে সময় লেগেছিল প্রায় ১০ বছর। মহারাজা গোপাল রায় ছিলেন হিন্দু এবং পেশায় ছিলেন একজন স্বর্ণকার। কথিত আছে, তার মনমুগ্ধকর 'তাজ' বা মুকুটের কারণেই এ এলাকা তাজহাট নামে অভিহিত হয়ে আসছে।

FB_IMG_1615260895065.jpg

 

Rangpur, Bangladesh
3 comments
Level 9

Re: তাজহাট জমিদার বাড়ি, রংপুর।

অনেক সুন্দর লিখেছেন @Jibanbd ভাই। কখনো রংপুর গেলে এখানে অবশ্যই ঘুরতে যাবে। সুন্দর পোষ্টের জন্য অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন। 

Connect Moderator

Re: তাজহাট জমিদার বাড়ি, রংপুর।

@Jibanbd ধন্যবাদ আপনার ভ্রমন অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য। স্থানটি ভিজিট করার ইচ্ছা অনেক আগে থেকেই। এই জমিদার বাড়ির আরো কিছু ছবি দেখার ইচ্ছা আপনার কাছ থেকে এবং আরো পোস্ট চাই আপনার পক্ষ থেকে।

হ্যাপী গাইডিং

Level 8

Re: তাজহাট জমিদার বাড়ি, রংপুর।

Thanks for sharing the post vai. I am also from Porganj,Rangpur. I went to this place when I was 13. After that didn't get any chance after COVID I will definitely host a meetup there.
#localguides

Shahriar

BD