Ashraf_Siddik's post
cancel
Showing results for 
Search instead for 
Did you mean: 
Level 10

ছবি তোলার পূর্ব প্রস্তুতি

🌍🗺📷📹🌞🚃🚊🔭

আমরা অনেকেই ছবি তুলতে পছন্দ করি। শখের বশে ছবি তুলতে গিয়ে অনেক বিড়ম্বনায় পড়ে যায়। আর ম্যাপে ছবি আপলোড করার জন্য আমরা আরও বেশি সতর্ক হয়ে ছবি তুলি। কিন্তু এরপরও কিছু কিছু বিষয়ে আরও সতর্ক হওয়া উচিত।

 

📷 প্রথমত নিজের প্রতি খেয়াল রাখবেন। ছবি তুলতে গিয়ে কোনও দূর্ঘটনায় পতিত হলে কেউ দায়ী থাকবেনা, এমনকি গুগলও আপনার কোনও দায়িত্ব নিবে না। তাই চারপাশ ভালো ভাবে দেখে নিরাপদ স্থানে থেকে ছবি তুলুন। কোনো অবস্থাতেই জীবনের ঝুঁকি নিয়ে ছবি তোলার চেষ্টা করবেন না।  মনে রাখবেন, সেইফটি ফার্স্ট।

 

📷 যে স্থাপনার ছবি তুলবেন সেই স্থাপনার মালিক বা যথাযথ কর্তৃপক্ষের কাছে অনুমতি নিয়ে ছবি তুলবেন। প্লেস এড করার ক্ষেত্রেও অনুমতি নেয়া খুবই জরুরী। অনুমতি না নিয়ে প্লেস এড করলে বা ছবি তুললে পরবর্তী যেকোনো অনাকাক্ষিত পরিস্থিতির সৃষ্টি হলে তথ্য প্রযুক্তি আইনের আওতায় মামলাও পুরষ্কার পেতে পারেন। তাই কোনও অবস্থাতেই অনুমতি না নিয়ে ছবি তুলবেন না বা প্লেস এড করবেন না।

 

📷 ছবি তোলার আগে নিজের ছাতা , টুপি 🎩, সানগ্লাস 😎, পর্যাপ্ত পরিমাণে পুষ্টিকর খাবার ও বিশুদ্ধ খাবার পানি সাথে রাখুন।

📷  রাতের বেলায় কোনও স্থাপনার ছবি না তোলাই বুদ্ধিমানের কাজ হবে, কেননা অপরিচিত এলাকায় চোর বা ষড়যন্ত্রকারী হিসেবে গণধোলাই খাওয়ার প্রভূত সম্ভাবনা রয়েছে।

 

Ashraf_Siddik
Chapainawabganj District, Bangladesh
1 comment
Former Google Contributor

Re: ছবি তোলার পূর্ব প্রস্তুতি

Hi @Ashraf_Siddik

 

Please excuse my reply in English. According to the translation I understand that you are giving some photography advice. Thank you for the tips, I am sure that a lot of Local Guides will appreciate it.

Please consider reading this post before sending me a Private Message - Private Messages and Google Moderators