Siddiqui-BA's post
cancel
Showing results for 
Search instead for 
Did you mean: 
Level 10

My Job-episode 7,"Join The Navy see the world".

১৯৭৯ সালের ২৪ জুলাই জাপানের 'নিউ টোকিও আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড্ডয়ন  করে একটানা ১০ ঘন্টার ভমন শেষে প্রশান্ত মহা সাগর পারি  দিয়ে লস্ এন্জেলস  আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করলাম। সেই স্বপ্নের আমেরিকা, যা আমার "Join the Navy see the world" এর একটি অধ্যায়ের শুরু।
নৌ বাহিনীতে কর্মরত আমি।নৌ বাহিনীতে কর্মরত আমি।

বিমান বন্দরের আনুষ্ঠানিকতা শেষে যখন বের হয়ে এলাম তখনই ঘটল এক বিপত্তি। হঠাৎ একজন সুন্দরী যুবতী এসে আমার সামনে হাজির, বয়স ২০/২২ হবে। আগেই বলেছি, আমি একজন গ্রামের ছেলে এবং নৌ বাহিনীতে যোগদানের পূর্বে কখনও ঢাকা শহরেও যাই নাই, যদিও আমার বাড়ী ঢাকার অদুরে সাভারে। সেই পারাগাঁয়ের ছেলের সামনে আমেরিকার রাস্তায়  একজন সুন্দরী যুবতী, অযাচিত ভাবে আমার সাথে কথা শুরু করে।

আমার ব্লেজারের পকেটে একটা লাল গোলাপ গুজে দিয়ে আমার প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠল।

মেয়ে- তুমি খুব সুন্দর, খুব স্মার্ট, তোমার পোষাকটাও খুব সুন্দর, তোমাকে খুব হ্যান্ডসাম লাগছে!!

বিমান ভ্রমনে আমি।বিমান ভ্রমনে আমি।

আমি- মুটামুটি ভয় পেয়ে গলাম, আমার বন্ধুরা এরই মধ্যে প্রায় ২০ গজ দূরে চলে গেছে। রললাম "তুমি কি চাও"?

সেয়ে- না, বিছু না, তোমার সাথে আলাপ করিতেছি।

আমি- "না, আমার আলাপ বরার সময় নাই, আমাকে যেতে দাও"। এই কথা বলে পাশ কাটিয়ে হাটতে থাকলাম।

কিন্তু না, সে নাছুরবান্দা। আমার পাশাপাশি হাটতে হাটতে অনবরত আমার প্রশংসা করতে থাকল।

ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর।ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর।

শেষ পর্যন্ত বিরক্ত হয়ে বলে ফেললাম, "আমার পিছু ছেড়ে অন্য কারও পিছু ধর"। 

আমার কথা শুনে তার চেহারা যেন শ্রাবনের ঘন কাল মেঘের ছায়ায় মলিন হয়ে গেল!

"তোমাকে বিরক্ত করার জন্য দু:খিত" এই বলে সে আমার পিছু ছাড়ল।

বাঁকা চোখে তাকিয়ে দেখলাম- সেখানে দাঁড়িয়ে সে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে আছে। ইতিমধ্যে লস্ এন্জেলস্ আন্তর্জাতিক বিমান বন্দর থেকে আভ্যন্তরিন বিমান বন্দরে পৌছে গেছি।

বন্ধুরা আমাকে নিয়ে হাসি ঠাট্টা করতে লাগল। পরবর্তী যাত্রার অপেক্ষায় অপেক্ষাগারে বসে আমার স্বপ্ন কিভাবে বাস্তবে রুপ নিচ্ছে তাই ভাবতে থাকলাম।

Chittagong, Bangladesh
15 comments
Former Google Contributor

Re: My Job-episode 7,"Join The Navy see the world".

Hi @Siddiqui-BA

Thank you for sharing your story with us.

You have to be very courageous to join the Navy. How did it end up with that beautiful young girl? Is she your wife now? 🙂

Due to the volume of private messages Google Moderators receive, I do not read or respond to private messages. Please post publicly so others may benefit from your discussion. If you require urgent assistance, please tag a Google Moderator. Thank you!
Level 10

Thanks a lot @VitB, for reading my story and your interest on it. I have started my story on "My life " and explained in details how I have joined in the BANGLADESH NAVY. I have started writing my story of traveling through the world in "My job- Join the navy, see the world". It is a continuous writing in episode 1-6 and those are already published in "local guide connect" on travel board. 

I am a Bangladeshi and served in Bangladesh navy for 30 years as a diver. I have also a qualified  first class diver (USNavy diver) from Naval Diving and Salvage Training Center, Panama city ,Florida, USA. I will try to share my whole travel story around the world with all of you in sequence. 

The young girl I met with in Loss Angels, she is nit my wife or there was no relation with her. Just she came to me there and started talking. She introduced herself as an Indian girl living in USA with her parents. That's all. I was travelling and just she met with me on the way.. Thank you very much again, I will. continue my story and will request you to have a look if you can spare your valuable time please..

Hi @Siddiqui-BA

Thank you for replying in English this way I do not have to use google translator :).

Aah, so you did not join US NAVY but BANGLADESH NAVY. I wanted to ask you what made you join US army as a non-US citizen and if that is considered treason in your country (I am from the Czech Republic and it is not allowed to serve in any other army apart from Czech one).

Do you regret your decision to join the army? Would you do it again If you had a chance to travel back in time?

When you write next part of your story I will happily read that. You can tag me there so I do not miss it.

Due to the volume of private messages Google Moderators receive, I do not read or respond to private messages. Please post publicly so others may benefit from your discussion. If you require urgent assistance, please tag a Google Moderator. Thank you!
Level 10

@VitB, thank you again. It was my first tour from Bangladesh fo USA. It was an official visit from Bangladesh Navy to US Navy.

I will write my next part very soon and it is so kind of you that you are agreed to tagged in, I will do that.

Now I am a retired sailor after 30 years of service in Bangladesh Navy. There is no time to serve in the Navy again..

Yes of course,  if I get a chance to go on travel, I will try.

Hi @Siddiqui-BA

I meant it like if you would make the same decision to join the army. Meaning If you could go back 30 or 40 years in time with current knowledge if you would still join the army or would choose a different career path.

Anyway enjoy your deserved pension and I am looking forward to your next post.

Level 10

@VitB, thank for replying again. Yes of course, with my present knowledge I will never choose to join in the Army, I will choose the different path.

I personally would not join the army either. I am probably too physically weak and too much of a pacifist for it.

What you did not like about being in the army @Siddiqui-BA? And  do you know which career path would you choose instead?

Level 10

My job-episode 8, "Join the Navy, See the world".

২৪ জুলাই ১৯৭৯ সাল, লস এন্জেলস আন্তর্জাতিক বিমান বন্দর থেকে আসার পথে দেখা হওয়া সেই সুন্দরী যুবতীর কথা ভাবতে ভাবতে লস এন্জেলস আভ্যন্তরীন বিমান বন্দরে এসে পৌছে গেলাম। বোর্ডিং পাস নিয়ে অপেক্ষাগারে বসে বিশ্ব ভ্রমনের আমার স্বপ্নের বাস্তবে রুপ নেওয়ার ধাপ গুলি স্মৃতিচারন করতে থাকলাম। আর বন্ধুরা সেই সুন্দরী যুবতীকে নিয়ে নানারকম হাসি ঠাট্টা করিতেছিল। কিছু পরেই বিমানে উঠে নিজ নিজ আসনে বসে পরলাম। যথারীতি একজন বিমান বালা প্রয়োজনীয় করনীয় সম্পর্কে জানিয়ে দিলেন। Sandiego আভ্যন্তরীন বিমান বন্দরে অবতরন এবং বিমান বন্দরের আনুষ্ঠানাকতা সেরে বেড়িয়ে আসলাম।
Navy, it's not just a job, it's an adventure.Navy, it's not just a job, it's an adventure.

পূর্ব নির্ধারাত সূচী মোতাবেক মার্কিন নৌবাহানীর দুই নৌ সদস্য দুইটা গাড়ী নিয়ে আমাদেরকে স্বাগত জানাল। বিমান বন্দর থেকে গাড়ী দুইটি তীব্র গতিতে  পরবর্তী গন্তব্যস্হলের দিকে রওনা হয়ে হেল। গাড়ী দুইটি আমাদেরকে নিয়ে Naval Amphibious base ", Coronado island Sandiego নৌঘাটিতে পৌছে গেল। রাত তখন ১২ টা। আমাদেরকে বাসস্হানে পৌছে দিয়ে তারা চলে গেলেন। পরদিন যখন ঘুম ভাঙ্গল তখন বেলা প্রায় ৯টা। বাংলাদেশের সাথে আমেরিকার সময়ের পার্থক্য প্রায় ১২ঘন্টা। সেই কারনে আমাদের ঘুম থেকে জেগে উঠতে বিলম্ব হয়ে গেল। তাছাড়া সকালের নাস্তা করার সময়ও আমাদের জানা ছিলনা। হাত মুখ ধুয়ে অভ্যর্থনা কেন্দ্রে গিয়ে জানতে পারলাম নাস্তা করার সময় সকাল ০৭২০ ঘটিকায় শেষ হয়ে গেছে। আরেকটি বিপর্যয়ের মুখোমুখি কারন পরবর্তী খাবারের সময় দুপুর ১১টা।

Onboard a navy ship.Onboard a navy ship.

অনেক কষ্টে তাকে বুঝাতে পারলাম যে আমরা যে দেশ থেকে এসেছি, এখান থেকে সেখানকার সময়ের পার্থক্য ১২ ঘন্টা । সে কারনেই এই বিলম্ব।

তারপর, অভ্যর্থনা কেন্দ্রের একজন আমাদেরকে নিয়ে  ডাইনিং হলের দিকে রওয়না হলেন

সেখানে গিয়ে দেখি আমরা ছাড়া সেখানে রন্ধন কার্যে নিয়োজিত ব্যক্তিবর্গ ব্যাতীত আর কেউ নেই।

তখন দুপুরের খাবারের প্রস্তুতি চলছিল।

আমরা নাস্তা সেরে নিজেদের ব্যারাকে চলে আসলাম। 

এখানে বলে রাখা ভাল মার্কিন নৌবাহিনীর ডাইনিং হল কি রকম এবং সেখানে কি ধরনের খাবার থাকে তার বিবরন পরবর্তী episide এ দিব।

Google Moderator

Re: My job-episode 8, "Join the Navy, See the world".

Hello @Siddiqui-BA,

Thank you for sharing your experience with us. I am merging your post with the previous one, which are related to each other. 

That way it will be easier for the other Local Guides to read your story. 

Due to the volume of private messages Google Moderators receive, I do not read or respond to private messages. Please post publicly so others may benefit from your discussion. If you require urgent assistance, please tag a Google Moderator. Thank you!