NewFolder5's post
cancel
Showing results for 
Search instead for 
Did you mean: 
Level 8

Re: Beautiful Birds Captured on Camera

Vermillion Flycatcher & Anna's HummingbirdVermillion FlycatcherVermillion FlycatcherAnna,s HummingbirdAnna,s Hummingbird

Level 10

Re: Beautiful Birds Captured on Camera

@PrestonAZTXMN,  thank you for sharing your excellent photos of beautiful birds captured  in your camera.

এখানে আমি দুইটি প্রচলিত পাখির ছবি সবার সাথে শেয়ার করতে চাই, যেগুলিকে আমরা সচরাচর আমাদের চারপাশে দেখতে পাই।কবুতর: এই কবুতরগুলি আমাদের বাড়ী-ঘরে, অফিস-আদালতের নির্জন যায়গায় বাসা বাঁধে এবং সেখানেই বসবাস করে। সব সময়ই আমাদের আশেপাশে থাকে বলেই একে আমরা গুরুত্ব সহকারে দেখি না। এরা নিজের খাবার নিজেরাই সংগ্রহ করে। মাঠে-ঘাটে ফসলের জমিই এদের খাবার সংগ্রহের প্রধান উৎস।কবুতর: এই কবুতরগুলি আমাদের বাড়ী-ঘরে, অফিস-আদালতের নির্জন যায়গায় বাসা বাঁধে এবং সেখানেই বসবাস করে। সব সময়ই আমাদের আশেপাশে থাকে বলেই একে আমরা গুরুত্ব সহকারে দেখি না। এরা নিজের খাবার নিজেরাই সংগ্রহ করে। মাঠে-ঘাটে ফসলের জমিই এদের খাবার সংগ্রহের প্রধান উৎস।

 

কাক:- কাকে আমরা কুৎসিত পাখি বলেই চিনি। এদের গায়ের রং যেমন কুৎসিত কাল, তেমনি এদের কন্ঠস্বর  বিরক্তিকর।বাড়ীর আঙ্গিনায় কখনও এই কাক ডাকাডাকি করলে আমরা বিরক্ত হই এবং ঢিল ছুড়ে তাড়িয়ে দিই। তবে এরা খুব চালাক। সুযোগ পেলেই ছোঁ মেরে খাবার নিয়ে পালিয়ে যায়।কাক:- কাকে আমরা কুৎসিত পাখি বলেই চিনি। এদের গায়ের রং যেমন কুৎসিত কাল, তেমনি এদের কন্ঠস্বর বিরক্তিকর।বাড়ীর আঙ্গিনায় কখনও এই কাক ডাকাডাকি করলে আমরা বিরক্ত হই এবং ঢিল ছুড়ে তাড়িয়ে দিই। তবে এরা খুব চালাক। সুযোগ পেলেই ছোঁ মেরে খাবার নিয়ে পালিয়ে যায়।

 

কাক:- খাবারের সন্ধানে।কাক:- খাবারের সন্ধানে।

 

কবুতর:- বাসা তৈরী করার জন্য খড়কুটা সংগ্রহে ব্যস্ত।কবুতর:- বাসা তৈরী করার জন্য খড়কুটা সংগ্রহে ব্যস্ত।